অনুমোদনহীন ক্লিনিক বন্ধের পাশাপাশি চেতনানাশক এনেসথেসিক ড্রাগস হেলোথন ব্যবহার নিষিদ্ধ- স্বাস্থ্যমন্ত্রী - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

অনুমোদনহীন ক্লিনিক বন্ধের পাশাপাশি চেতনানাশক এনেসথেসিক ড্রাগস হেলোথন ব্যবহার নিষিদ্ধ- স্বাস্থ্যমন্ত্রী


মোঃ নুর নবী জনিঃ
-স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, বিশ্বের উন্নত রাষ্ট্রগুলোতে এন.সি.ডি কর্ণার অর্থাৎ নন কমিউনিকুল ডিজিজ কর্ণারের উপর বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। বাংলাদেশেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে এন.সি.ডি কর্ণারের মাধ্যমে রোগিদের রক্ত চাপ, ডায়বেটিস ও ক্যান্সার নির্ণয়ের পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা করা হবে।তাই প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সারা দেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে চিকিৎসা সেবার মান উন্নত করার প্রচেষ্টা চলছে। 

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নব নির্মিত মুজিব কর্ণারের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। 


স্বাস্থ্যমন্ত্রী বলেন,এই সেবা চালু করা গেলে বড় বড় হাসপাতাল গুলোতে আর রোগিদের যেতে হবে না। স্থানীয় ভাবেই তারা জটিল রোগসহ সব ধরণের রোগের আধুনিক চিকিৎসা সেবা পাবেন। এটি বাস্তবায়ন হলে রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহরের হাসপাতাল গুলোতে রোগিদের চাপ অনেক কমে আসবে।


স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন আরোও বলেন, দেশের সকল অনুমোদনহীন বেসরকারি ক্লিনিক বন্ধ করার পাশাপাশি চেতনানাশক এনেসথেসিক ড্রাগস হেলোথন ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। গত দুদিন আগে ঢাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

সরকারের এই নিষেধাজ্ঞা অমান্য করে কেউ হেলোথন ড্রাগস বিক্রি বা কোন হাসপাতালে ব্যবহার করলে এবং কোন চিকিৎসক এর সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন। 

উদ্বোধন শেষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:সাবরিনা হক এর সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । 


মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন। 



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ-৩ আসনের সোনারগাঁ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার,স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ আহমেদুল কবির, ডাঃ আবু হোসেইন মোঃ মইনুল আহসান ,পরিচালক হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর, ডাঃশেখ দাউদ আদনান, পরিচালক (রোগ  নিয়ন্ত্রণ) স্বাস্থ্য অধিদপ্তর, উপজেলা হেলথ কেয়ার -লাইন ডাইরেক্টর ডাঃরিজওয়ানুর রহমান, ডাঃ মোঃ খায়রুজ্জামান, উপ পরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের উপ-পরিচালক ডাঃ জাফরুল্লাহ, সিভিল সার্জন নারায়ণগঞ্জ ডাঃ আবুল ফজল মুহাম্মদ মুশিউর রহমান,মাননীয় মন্ত্রীর একান্ত সচিব কমল কুমার ঘোষ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক

স্বপন কুমার শর্মা, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা সালেহা নূর,পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম।


এছাড়াও উপস্থিত ছিলেন,সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭