দেওয়ানবাগ মাজার জনতার ভাঙচুর ও অগ্নিসংযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

দেওয়ানবাগ মাজার জনতার ভাঙচুর ও অগ্নিসংযোগ


নিজস্ব প্রতিনিধিঃ
- নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার মদনপুরে অবস্থিত দেওয়ানবাগ মাজারে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।


গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৪ জন আহত হয়েছেন।


আহতরা হলেনঃ-শাহ নেওয়াজ (৬০), শিমুল (৩৬), ওসমান গনি (৭০) এবং জাকির।


স্থানীয় সূত্রে জানা যায়,শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে একদল লোক দেওয়ানবাগ মাজারে প্রবেশ করে। প্রথমে তারা মাজার ভাঙচুর করে। এ সময় স্থানীয়রা বাঁধা দিলে তাদেরকে মারধর করা হয়। পরে বিভিন্ন স্থাপনায় আগুন লাগিয়ে দেয় তারা। এসময় মারধরে চার ব্যক্তি আহত হন। 


পরে হামলাকারীরা চলে গেলে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায় স্থানীয়রা।


মদনপুর এলাকার বাসিন্দা মো. বাবলু বলেন, ‘ভন্ড পীর দেওয়ানবাগীর ওপর অনেক আগে থেকেই এলাকাবাসী ক্ষিপ্ত। অনেক সময় এখানে তার ওরশ হতো। তখনো মানুষ এখানে হামলা করত। এতে তাদের কার্যক্রম অনেকদিন বন্ধ ছিল। আজ সকালে আমাদের এলাকার জনগণ একত্র হয়ে এখানে হামলা করে।


একই এলাকার স্থানীয় বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, দেওয়ানবাগীর আস্তানা এখান থেকে উৎখাত করতে হবে। এই অভিশাপ এখান থেকে না সরানো পর্যন্ত আমরা থামব না।


বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা হামলার বিষয়টি নিশ্চিত করে বলেন,সকালে দেওয়ানবাগীর আস্তানায় কে বা কারা যেন হামলা করে আগুন ধরিয়ে দেয়। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেছি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।


নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার জানান, সকালে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। পুলিশ প্রশাসন সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছে। আর যাতে কোনো ঘটনা না ঘটে সেজন্য অতিরিক্ত পুলিশ মেতায়েন করা হয়েছে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭