বন্দরে বিএনপি দুই নেতার বিরুদ্ধে ঝুট ছিনতাই, জমি দখলের অভিযোগ, আতঙ্কে শিল্প মালিকরা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

বন্দরে বিএনপি দুই নেতার বিরুদ্ধে ঝুট ছিনতাই, জমি দখলের অভিযোগ, আতঙ্কে শিল্প মালিকরা


বন্দর(নারায়ণগঞ্জ) প্রতিনিধি
: শেখ হাসিনা দেশ ত্যাগের পর বন্দরে শতাধিক শিল্প কারখানায় চালিয়েছেন লুটপাট ও চাঁদাবাজি । এখন  দলীয় পদপদবির দাপটে ঝুট ছিনতাই ও জমি দখলের  অভিযোগ উঠেছে বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ লিটন নামে দুই নেতার বিরুদ্ধে।  বিশৃঙ্খলা সৃষ্টি  করে নানা  কর্মকান্ডে  আতঙ্কিত শতাধিক  শিল্প প্রতিষ্ঠানের মালিক কর্তৃপক্ষ ।  

গত বৃহস্পতিবার দুপুরে কামতাল এলাকায় অবস্থিত  এসএইচ কে লেভেল ফ্যাক্টরী থেকে জোর পূর্বক ঝুট ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে। একই  কায়দায় গত মঙ্গলবার রাতে  মদনপুর এলাকায় অবস্থিত ইউনেট গার্মেন্টের গোডাউন থেকে ঝুট লুটে নেওয়ার ঘটনা ঘটিয়েছে।  

এর আগে গত ১৬  সেপ্টেম্বর দলবল নিয়ে হিরণ ও লিটনের নেতৃত্বে মদনপুর কেওঢালা এলাকায় অবস্থিত পারটেক বোড মিলের বাউন্ডারি ভেঙ্গে ৩২  শতাংশ জমি  দখলের  অভিযোগ মালিক পক্ষের  অভিযোগ।

প্রকাশ্যে এসব কর্মকাণ্ডে  ক্ষোভ প্রকাশ করেন বিএনপির তৃণমূল একাধিক নেতাকর্মী। 


সূত্র জানাগেছে, শেখ হাসিনা দেশ ত্যাগের পর থেকে  টানা ১০/১৫ দিন  বন্দরে গড়ে ওঠা শতাধিক  শিল্প প্রতিষ্ঠান আগুনে পোড়ানোর  হুমকি দমকি  দিয়ে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে  উপজেলা বিএনপির পদপদবি নেতাদের বিরুদ্ধে।  এছাড়াও  আওয়ামীগ সমর্থিত  সাবেক  উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য   সহ শতাধিক স্থানে হামলা, ভাংচুর ও  লুটপাট চালিয়ে প্রায় শত কোটি টাকা ক্ষতি হয়েছে বলে  ভুক্তভোগীদের দাবি। 

গত ৬ আগষ্ট কুমিল্লার সংসদ সদস্য শামীম আহম্মেদের মালিকাধিন উপজেলা মদনপুর ইউপির কেওঢালা এলাকায় অবস্থিত এসকিউ ক্যাবল তৈরির ফ্যাক্টরীতে উপজেলা বিএনপির সভাপতি মাজারুল ইসলাম হিরণের ছত্রছায়ায়  জেলা জাতীয় পার্টির নেতা জাক্কার মোল্লা ও তার ভাই শাহজাহান মোল্লা  সাজা সহ   ২০/২৫ জনের একটি দল  হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দেওয়ার হুমকি ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এসময়  নগদ ৫ লাখ টাকা চাঁদা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন কর্তৃপক্ষ। একই কায়দায় একই এলাকায় অবস্থিত পোলার গ্লোব ফ্যাক্টরী থেকে ২ লাখ টাকা ও বেঙ্গল গেরেট ওয়েল টাইলসের গোডাউন থেকে  ৬৫ হাজার টাকা ও  দুইটি মোবাইল সেট ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এসব ঘটনা গনমাধ্যমে প্রকাশিত হলে কিছুদিন পরিস্থিতি নিয়ন্ত্রণ থাকলেও বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ  ও  সাধারণ সম্পাদক হারুন অর রশিদ লিটনের নেতৃত্বে গত কয়েকদিন যাবত  বন্দরউত্তরাঞ্চলের লাঙ্গলবন্দ হইতে মদনপুর পর্যন্ত ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের পাশে গড়ে ওঠা গার্মেন্ট সহ  প্রায় অর্ধশতাধিক শিল্প কারখানায় হুমকি দমকি দিয়ে  জোর পূর্বক  ঝুট ছিনিয়ে নিয়ে যাচ্ছে বলে একাধিক অভিযোগ রয়েছে। 

পারটেক্স বোর্ড মিলস মালিক আসিবউদ্দিন বাবু জানান, আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্যেও আমার দখলীয় ৩২ শতাংশ সম্পত্তি বাউন্ডারি ভেঙ্গে চুন ফ্যাক্টরীর মালিক পক্ষকে  দখল বুঝিয়ে দিয়েছেন। 

এসএইচ কে লেভেল ফ্যাক্টরীর পরিচালক জাকারিয়া বলেন, বৃহস্পতিবার দুপুরে কোম্পানীর অডিট চলছিল। এসময় লিটন ও মদনপুরের হিরণ ওয়েস্টেজ ঝুট নিয়ে যাবে বলে বিশৃঙ্খলা সৃষ্টি করছিলেন। পরে আমাদের ইচ্ছার বিরুদ্ধে মালামাল নিয়ে গেছে। আমরা এখন অসহায় হয়ে পড়েছি এবং আতঙ্কিত। 


মদনপুর ইউনিয়ন বিএনপির একাধিক নেতাকর্মীরা জানান, হাসিনা দেশ ত্যাগের পর মাজাহারুল ইসলাম হিরণ ভাই  উপজেলা বিএনপি সভাপতি পদের দাপটে প্রথমে গায়েবী  মামলা আসামি করে  অর্থ বাণিজ্য শুরু করছেন । তার পর মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় ছাত্র আন্দোলনে  শিক্ষার্থীদের ওপর হামলাকারি আওয়ামীলীগের লোকজনকে নিয়ে   প্রকাশ্যে  শোডাউন দিয়ে লাঙ্গলবন্দ থেকে মদনপুর এলাকায় গড়ে ওঠা শিল্প প্রতিষ্ঠান দখল করে নিয়ে নানা ভাবে অপতৎপরতা চালাচ্ছেন  বলে কোনঠাসায় বিএনপির সাধারণ নেতাকর্মীরা। 


বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে। তার প্রমান পেলে আপনারা লিখলে  আমার কোনো আপত্তি নেই। 

বন্দর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ লিটনের বক্তব্য নিতে মুঠোফোনে একাধিক বার চেষ্টা করলেও তিনি রিসিভ করে নি। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭