মৎস্য কার্যালয়ের উদ্যোগে মা ইলিশ সংরক্ষণে জনসচেতনতামূলক সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

মৎস্য কার্যালয়ের উদ্যোগে মা ইলিশ সংরক্ষণে জনসচেতনতামূলক সভা


নিউজ ডেক্সঃ
-নারায়ণগঞ্জের আড়াইহাজারে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৭ অক্টোবর হতে ২৮শে অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয় বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষেধ করা হয়েছে।


মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে খাগকান্দা নৌপুলিশ ফাড়িতে এই কার্যক্রমকে বাস্তবায়ন করতে আড়াইহাজার উপজেলা মৎস্য কার্যালয়ের উদ্যোগে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।


আড়াইহাজার উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমীন আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাহিদুর রহমান।


এসময় প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা নাহিদুর রহমান বলেন, মাছে-ভাতে বাঙালী আমরা, ইলিশ আমাদের জাতীয় মাছ ও ইলিশ উৎপাদনে বাংলাদেশই প্রথম। তিনি বলেন, ইলিশ সবচেয়ে বেশি ডিম ছাড়ে এসময় একটি ইলিশ লক্ষ লক্ষ ডিম ছাড়ে, সুতরাং ইলিশ মাছের পরবর্তী সুষ্ঠু বংশবৃদ্ধির জন্য জেলেদের নির্ধারিত সময় পর্যন্ত মাছ ধরা থেকে বিরত থাকতে সচেতন হতে হবে।  জেলেদের উদ্দেশ্য তিনি বলেন,গরীব জেলেরা যাতে খাদ্য সহায়তা পায় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে এবং জেলে তালিকা হালনাগাদের ব্যবস্থা করা হবে । 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়নগঞ্জ ও মুন্সিগঞ্জের  নৌপুলিশের সার্কেল সিনিয়র এএসপি নুরুল আমিন, আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন, খাগকান্দা নৌ ফাঁড়ি ইনচার্জ তরিকুল ইসলাম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আমিনুল ইসলাম প্রমুখ।


অনুষ্ঠানে স্থানীয় জেলেসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ অংশ নেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭